প্রচ্ছদ আইন আদালত স্ত্রী`র করা মামলায় গ্রেফতার ‘পাপমুক্ত’ অভিনেতা রাসেল মিয়া

স্ত্রী`র করা মামলায় গ্রেফতার ‘পাপমুক্ত’ অভিনেতা রাসেল মিয়া

‘ভাইয়ারে’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন রাসেল মিয়া। সিনেমাটি দেখলে অজু ভাঙবে না বলে মন্তব্য করলে শুরু হয় আলোচনা ও ট্রোল। এবার স্ত্রী সুমাইয়া আফরিন বর্ষার করা মামলায় গ্রেফতার হয়েছেন ‘পাপমুক্ত’ সিনেমার এ অভিনেতা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাসেল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। রাজধানীর সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিন আলী খবরটি নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে ৬৫ লাখ টাকা যৌতুকের দাবি ও স্ত্রীকে মারধর করার অভিযোগ রয়েছে। গ্রেফতারের পর রাসেল মিয়াকে আদালতে পাঠানো হয়েছে।

গত শনিবার (২১ সেপ্টেম্বর) সবুজবাগ থানায় রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা করেন তার স্ত্রী বর্ষা। মামলার এজাহারে উল্লেখ করা হয়, চলতি বছরের ১৬ মার্চ ইসলামিক শরীয়ত মোতাবেক বিবাদী রাসেল মিয়ার সঙ্গে আমার বিবাহ হয়। বিয়ের পর আমি আমার ভবিষ্যৎ সুখের কথা চিন্তা করে বিভিন্ন সময় বিবাদীকে প্রায় ৫ লাখ টাকা নগদ দিই। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে বিবাদীর লোভ আরও বেড়ে যায় এবং সে নতুন সিনেমা তৈরি করবে বলে প্রায়ই আমার নিকট যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। আর যৌতুকের টাকা না দিলে দ্বিতীয় বিবাহ করবে বলে আমাকে হুমকি দেয়। এতে আমি অপারগতা প্রকাশ করলে প্রায় সময়ই যৌতুকের দাবিতে আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে।

এজাহারে বর্ষা আরও বলেন, আমি ভবিষ্যৎ সুখের আশায় বিবাদীর নির্যাতন সহ্য করে ঘরসংসার করতে থাকি। এ অবস্থায় গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিবাদী বাসায় আমার নিকট যৌতুক বাবদ ৬৫ লাখ টাকা দাবি করে। এতে আমি অপারগতা প্রকাশ করায় সে আমাকে এলোপাতাড়ি মারপিট করে শরীরের বিভিন্ন জায়গায় জখম করে। এ সময় আমার চিৎকারে আশেপাশের লোকজন আমাকে উদ্ধার করার পর মুগ্দা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করায়।

এদিকে রবিবার রাতে ব্যক্তিগত ফেসবুক পেজে লাইভে রাসেল মিয়ার নির্যাতনের বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বর্ষা। ওই লাইভে তিনি দাবি করেন, বিয়ের তিন দিন পর থেকেই রাসেল মিয়া যৌতুকের দাবিতে তার ওপর নির্যাতন শুরু করেন।

বর্ষার এই ফেসবুক লাইভের পর নিজের ফেসবুক থেকে লাইভে আসেন রাসেল মিয়া। সেখানে তিনি পবিত্র কালামের উপর হাত রেখে কসম করে আত্মপক্ষের সমর্থন জানান। সেই লাইভে তিনি নিজের অসাহয়ত্বের কথাও উল্লেখ করেন।

গত ১৮ এপ্রিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বর্ষার সঙ্গে পরিচয় হয় রাসেল মিয়ার। সেখান থেকেই তাদের সম্পর্ক এবং অল্প সময়ের মধ্যে বিয়ের সিদ্ধান্ত নেন তারা। তবে বিয়েটা অনেকটা জোর করে হয়েছে বলেও ফেসবুক লাইভে উল্লেখ করেন রাসেল মিয়া।