প্রচ্ছদ সারাদেশ মাটি খুঁড়তেই বেরিয়ে এলো সাড়ে ৮ বছর আগের ‘অক্ষত লাশ’, যা জানা...

মাটি খুঁড়তেই বেরিয়ে এলো সাড়ে ৮ বছর আগের ‘অক্ষত লাশ’, যা জানা গেল…

সাতক্ষীরার শ্যামনগরে মসজিদ সংস্কারের জন্য মাটি খুঁড়তেই বেরিয়ে এলো সাড়ে ৮ বছর আগে কবর দেয়া এক ব্যক্তির অক্ষত লাশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার আটুলিয়া ইউনিয়নের দক্ষিণ ছোটকুপট (যোগিন্দ্রনগর) দ্বিতল মসজিদের পাশে এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তির নাম আব্দুল গণি। তিনি ওই গ্রামের মৃত শামসুদ্দিন গাজীর ছেলে।

আব্দুল গণির ছেলে আবু সুফিয়ান বলেন, ২০১৬ সালের ৭ মার্চ আমার বাবা মারা যান। সেসময় মসজিদের পাশেই বাবাকে দাফন করা হয়। কিছুদিন আগে মসজিদটি সংস্কার করার জন্য মসজিদের পাশে থাকা বাবার কবরসহ আরও একটি কবর স্থানান্তরের প্রস্তাব দেয় মসজিদ কমিটি। তাতে আমরা রাজি হয়ে সোমবার সকালে কবর স্থানান্তরের জন্য খোঁড়া শুরু হয়। এসময় বাবার কবরের ভেতরে লাশটি অক্ষত পাওয়া যায়। পরে স্থানীয় আলেমদের সঙ্গে পরামর্শ করে নতুন করে কবর খুঁড়ে জানাজা ছাড়াই দাফন করা হয়েছে।

এ বিষয়ে স্থানীয় হাম্মাদিয়া মাদরাসার মুহতামিম মুফতি মাউসুফ সিদ্দিকী বলেন, অক্ষত লাশ পাওয়ার বিষয়ে অনেক খবর আমরা পাই। আল্লাহ পবিত্র কুরআনে বলেছেন, যারা আল্লাহর রাস্তায় মারা যায়, তাদেরকে তোমরা মৃত বলো না। বরং তারা জীবিত এবং কবরে আল্লাহ তাদের রিজিক দেন। তাই এটি অস্বাভাবিক কোনো ঘটনা নয়।

সূত্র: চ্যানেল২৪