প্রচ্ছদ খেলাধুলা বাংলাদেশ দলের প্রশংসায় যা বললেন অশ্বিন

বাংলাদেশ দলের প্রশংসায় যা বললেন অশ্বিন

ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে শুরুটা দুর্দান্ত হয়েছিল বাংলাদেশের। প্রথম দুই সেশনে স্বাগতিকদের ৬ উইকেট তুলে নিয়ে চালকের আসনে ছিল টাইগাররা। কিন্তু এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা। রবিচন্দ্রন অশ্বিন ও তাকে সঙ্গ দেওয়া রবীন্দ্র জাদেজার ১৯৯ রানের রেকর্ডগড়া জুটিতে সফরকারী বোলারদের সাফল্য ব্যর্থতায় রূপ নেয়।

ইয়ে প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নিয়েছিলেন অশ্বিন। এটি ছিল তার ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। দ্বিতীয় দিনে ১১ রান যোগ করে ১১৩ রানে ফিরে যান । যদিও বল হাতে এখনো উইকেটের দেখা পাননি তিনি। তবে তার এই দায়িত্বশীল ইনিংসের কারণেই চেন্নাই টেস্টে সবার নজর কেড়ে নিয়েছেন আইসিসির বিশ্বসেরা অলরাউন্ডার।

আজ (শুক্রবার) দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে আসেন অশ্বিন। সেখানে নিজের ভালো খেলার কৌশলের পাশাপাশি বাংলাদেশ দলের প্রশংসাও করেছেন এই ৩৮ বছর বয়সী ক্রিকেটার।

অশ্বিন বলেন, ‘একজন পেশাদার ক্রিকেটার হিসেবে আমি সবসময়ই ভালো খেলার চেষ্টা করি। ভালো পারফর্ম করে ম্যাচ জিততে চাই সবসময়। আমি এই খেলাটা বেশ উপভোগ করি এবং সুযোগ পেলেই সফল হওয়ার চেষ্টা করি। আর এ কারণেই সবসময় খেলাটা চালিয়ে যেতে যাচ্ছি। আমি সবসময় বর্তমানে থাকার চেষ্টা করি এবং নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভালো করতে চাই।’

এছাড়া বাংলাদেশ দলের প্রশংসা করে তিনি বলেন, ‘বাংলাদেশ অনেকদিন ধরেই ভালো ক্রিকেট খেলছে। তারা অনেক অভিজ্ঞ একটি দল। সব ম্যাচ যোগ করলে তারা আমাদের চেয়েও বেশি অভিজ্ঞ হতে পারে। তবে পরিসংখ্যানের ব্যাপারে আমি অনিশ্চিত। বাংলাদেশ দলকে অনেক সম্মান করি আমরা।’

চেন্নাই টেস্টে বাংলাদেশের বোলাররা দুর্দান্ত করলেও ব্যর্থ হয়েছেন ব্যাটাররা। তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ানোর সুযোগ রয়েছে তাদের সামনে।

সূত্র : ক্রিফোস্পোর্টস