প্রচ্ছদ সারাদেশ ছাত্রলীগ নিষিদ্ধ না হলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি

ছাত্রলীগ নিষিদ্ধ না হলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি

সারাদেশ: আগামী রবিবার (১৩ অক্টোবর) মধ্যে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ না করা হলে লাগাতার আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান। গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই হুশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, আওয়ামীলীগকে নিষিদ্ধ করতে হলে আগে ছাত্রলীগ নামক জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করতে হবে। ছাত্রলীগকে দিয়ে শুরু হোক, পরে আওয়ামীলীগকে ধরা হবে। আমি সাত দিনের সময় দিয়েছিলাম, রোববার সেই সময় শেষ হবে। এর মধ্যে যদি ছাত্রলীগকে নিষিদ্ধ করা না হয়, তাহলে সোমবার থেকে আন্দোলন শুরু করা হবে।’

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির ব্যানারে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র করিডোরে আয়োজিত এই সভায় শিক্ষার্থীদের উদ্দেশে ড. মাহমুদুর রহমান বলেন, ‘দাবির সমর্থনে আপনারাও এখানে আন্দোলন শুরু করবেন। নিষিদ্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। আমি ঢাকায় মাঠে থাকবো। আপনারা এখানে মাঠে থাকবেন।’ আমার দেশ পত্রিকার সম্পাদক বলেন, ছাত্র জনতার আন্দোলনের মাধ্যমে আমাদের কাঁধে চেপে বসা জালিম শাহীর পতন ঘটেছে। এই বিপ্লবকে বিপথগামী করা যাবে না। বিগত সময়ে শেখ হাসিনার দুষ্কর্মের আলোচনাগুলো এখন অনেকটা স্তিমিত হয়ে গেছে। তার দানবীয় কর্মকাণ্ড আমরা ভুলে যেতে শুরু করেছি। আমরা আওয়ামীলীগের দুষ্কর্ম নিয়ে কথা বলছিনা বলেই সুযোগসন্ধানীরা কথা বলার সুযোগ পাচ্ছে। তাই বুদ্ধিভিত্তিক চর্চার মাধ্যমে আমাদেরকে লড়াই অব্যাহত রাখতে হবে। পাশাপাশি এই অন্তর্বর্তীকালীন সরকারকে টিকিয়ে রাখতে সকল চেষ্টা অব্যাহত রাখতে হবে। কারণ এই সরকার না টিকলে ভারতীয় সাম্রাজ্যবাদ মাথাচাড়া দিয়ে উঠবে। কিন্তু সবাই ঐক্যবদ্ধ থাকলে সুযোগসন্ধানীরা মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।

সূত্র : Bd24report