প্রচ্ছদ খেলাধুলা এশিয়া কাপের জন্য বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

এশিয়া কাপের জন্য বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

বাংলাদেশ জাতীয় দলের একাধিক খেলোয়াড়কে অন্তর্ভূক্ত করে ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। গত আসরে এই টুর্মান্টের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। এবার শিরোপা জয়ের লক্ষ্য লাল সবুজদের। রোববার (১২ অক্টোবর) দুপুরে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকা ২২ বছর বয়সি তরুণ ব্যাটার পারভেজ হোসেন ইমনের কাঁধে তুলে দেয়া হয়েছে নেতৃত্ব। যদিও টি-টোয়েন্টি সিরিজে তিনি ছিলেন পুরোপুরি ব্যর্থ। তিন ম্যাচে গোয়ালিয়রে ৮, দিল্লিতি ১৬ ও হায়দরাবাদে হোয়াটওয়াশ হওয়ার দিন গোল্ডেন ডাক মারেন তিনি।

ইমন ছাড়া জাতীয় দলে খেলছেন বা খেলেছেন এমনদের মধ্যে রয়েছেন তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক ও তানজিম হাসান সাকিব। ভারত সিরিজে এরা প্রত্যেকেই ছিলেন ব্যর্থত। এক তানজিম সাকিব দুই ম্যাচে ৫ উইকেট নিয়ে কিছুটা আলাদা থেকেছেন। জাকের দুই ম্যাচে ৯ ও হৃদয় তিন ম্যাচে করেছেন ৭৭ রান।

স্কোয়াডে রয়েছে ২০২০ সালে বাংলাদেশকে একমাত্র যুব বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবর আলীও। এছাড়াও ডাক পেয়েছেন রহস্য স্পিনার অ্যালিস আল ইসলাম। রয়েছেন এক সময়ের জাতীয় দলের পরিচিত মুখ নাঈম শেখ, আছেন শামিম হোসেন পাটোয়ারী।

আগামী ১৮ অক্টোবর থেকে ওমানে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপের ষষ্ঠ আসর। চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। এবারের আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। টুর্নামেন্টে সর্বোচ্চ দুই বারের চ্যাম্পিয়ন পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাকি একবার শিরোপা ঘরে তুলেছে ভারত।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড
পারভেজ হোসেন ইমন (অধিনায়ক), মাহফুজুর রাব্বি, তানজিম হাসান সাকিব, জিশান আলম, আকবর আলী, ওয়াসি সিদ্দিকী, নাঈম শেখ, জাকের আলী, আলিস ইসলাম, তাওহীদ হৃদয়, আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, শামিম হোসেন, রাকিবুল হাসান ও রিপন মণ্ডল।