প্রচ্ছদ সারাদেশ আমরণ অনশনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ, নেপথ্যে যে কারণ

আমরণ অনশনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ, নেপথ্যে যে কারণ

সারাদেশ: ফরিদপুরে গোল্ডেন লাইন পরিবহনের ভাড়া নৈরাজ্য বন্ধ ও ভাড়া কমানোর দাবিতে আমরণ অনশন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ। শনিবার (৫ অক্টোবর) বিকেল ৫টা থেকে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ আমরণ অনশন চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন চলবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা আবরার নাদিম ইতু।

অনশনকারীদের অভিযোগ, সরকার নির্ধারিত ভাড়া ৩৭০ টাকা কিন্তু এরা নিচ্ছে ৪০০ টাকা। এছাড়া এই ভাড়া দ্বিগুণ হয়ে যায় যখন ধর্মীয় উৎসবসহ বিশেষ বিশেষ দিনগুলোতে। এসব বন্ধ করে সরকারের নির্ধারিত ভাড়া নেয়ার দাবি জানান তারা। তারা দাবি করেন, বিভিন্ন সময়ে স্বাভাবিকের তুলনায় কিলোমিটার বেশি দেখিয়ে যাত্রীদের কাছে থেকে ভাড়া বেশি আদায় করেন। এটা অনৈতিক। এটা বন্ধ করতে হবে।

এ সময় ফরিদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবরার নাদিম ইতু, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা সোহেল রানা, কাজী রিয়াজ, মেহেদী হাসান, সাইদ খান, রাফসান হিমেল, সিফাত, রিফাত, আদনান, নিরব, ইমতিয়াজ, শান্ত প্রমুখ। এ ব্যাপারে যোগাযোগ করা হলে গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. বাচ্চু মিয়া জানান, আমরা অনশনের বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত দিতে পারছি না। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান মোল্যা বলেন, আমরা দ্রুতই অনশনকারীদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

সূত্র: Channel 24